শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের এক দিনের বেতন দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় শেখ সেলিম সহ একহাজার ৬১৮ জনের বিরুদ্ধে মামলা মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে

শিক্ষকরাই জাতিগঠনের প্রকৃতকারিগর রামপালে বনও পরিবেশ উপমন্ত্রী

শিক্ষকরাই জাতিগঠনের প্রকৃতকারিগর রামপালে বনও পরিবেশ উপমন্ত্রী

 

মল্লিক জামান রামপাল (বাগেরহাট) নিউজ  দৈনিক ঢাকার কন্ঠ

 

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারেরপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কউপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদারকলেছেন, দক্ষ জনশক্তির মাধ্যমে দেশকেএগিয়ে নিতে হলে মান সম্মত শিক্ষারবিকল্প নেই।  শিক্ষকরাই জাতি গঠনেরপ্রকৃত কারিগর। পুথিগত শিক্ষার পাশাপশিশিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় উদ্বুদ্ধ করতেনা পারলে সামাজিক অবক্ষয় রোধ করাসম্ভব হবেনা। তথ্য ও প্রযুক্তিগত শিক্ষারপ্রতি বিশেষ গুরুত্ব আরোপ করার জন্যশিক্ষকরদর প্রতি উদাত্ত আহবান জানান।গত ১৭ ফেব্রæয়ারী বেলা সাড়ে ১১ টায়রামপাল উপজেলা অডিটোরিয়ামে শিক্ষারমানোন্নয়নে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানেসদ্য যোগদানকৃত শিক্ষকদের সাথে একমতবিনিময় মভায় প্রধান অতিথির বক্তব্যেতিনি এ কথা বলেন। উপজেলা নির্বাহীকর্মকর্তা মোঃ কবীর হোসেনের সভাপতিত্বেঅনুষ্ঠিত ্উক্ত মতবিনিময় সভায় উপস্থিতছিলেন উপজেলা চেয়ারম্যান সেখমোয়াজ্জেম হোসেন, সহকারী কমিশনার(ভ’মি) শেখ সালাউদ্দীন দিপু, ভাইসচেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইসচেয়ারম্যান হোসনেয়ারা মিলি, ভারপ্রাপ্তপুণিশ কর্মকর্তা মোঃ শামছুদ্দিন, উপজেলামাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়াউলহক, একাডেমিক সুপারভাইজার পুষ্পেনসরকার, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃমতিউর রহমান, সাবেক উপজেলাচেয়ারম্যান অধ্যাঃ মোল্যা আঃ রউফপ্রমুখ। এসময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরপ্রধানগন উপস্থিত ছিলেন। এর আগেপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কউপমন্ত্রী রামপাল উপজেলার ১৫জনদরিদ্র, নিঃস্ব,বিকলাঙ্গ ও শারিরীকভাবে অক্ষম ব্যক্তিদের আর্থিক সহায়তারঅর্থ ও ৭ টি হুইল চেয়ার বিতরন করেন।

 

নিউজ ঢাকার কন্ঠ 

 

রামপালে গৃহবধুরউপর স্বামীর লোমহর্ষক নির্যাতনেরঅভিযোগ

মল্লিক জামান রামপাল (বাগেরহাট )ঃরামপালে গৃহবধুর উপর স্বামীর লোম হর্ষকনির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ মর্মেনির্যাতিতের লিখিত অভিযোগ, থনার জিডিকপি ও ভিকটিমের ভাষ্য থেকে জানা যায়,উপজেলার বারুইপাড়া গ্রামের মৃত অসীমকুমার দেবনাথের কন্যা টুম্পা দেবনাথেরসাথে কালেখারবেড়  গ্রামের মৃত অধীরপোদ্দারের পুত্র গোপিনাথ পোদ্দারের বিয়েহয় ১২ বছর আগে। তাদের ৮ বছরের ১ টিকন্যা সন্তান রয়েছে। বছর খানেক পূর্বেস্বামীর অন্যায় যৌতুকের দাবী প্রত্যাখ্যানকরায় টুম্পার উপর অব্যহত নির্যাতনেরপ্রেক্ষিতে মামলা দায়ের করেন। ১২ফেব্রæয়ারী অদালতে শান্তিপূর্ল ভাবেসংসার করার অঙ্গিকার করে গোপিনাথ স্ত্রীটুম্পাকে নিজ বাড়ি নিয়ে আদালতে দেওয়াঅঙ্গিকার ভঙ্গ করে ১৪ ফেব্রৃয়ারী মামলাতুলে নেওয়া ও ডিভোর্স দেওয়ার জল্য চাপদিতে থাকে। তাতে রাজি না হওয়ায় স্বামীও তার পরিবারের সদস্যরা মিলে লোমহর্ষক নির্যাতন ও মধ্যযুগীয় ববৃনতা চালায়।তারা তার চুল ধরে ওয়ালে আঘাত করে।তলপেট সহ শরীরের বিভিন্ন স্থনেকিল,ঘুষি,লাথি মারে। ধরাল কাঁচ দিয়েশলীরের বিভিন্ন স্থানে ক্ষত বিক্ষত করে।গোপন অঙ্গ ও শনীরের অভ্যন্তরে আঘাতকরে। এতে ব্যপক রক্তপাত হয়। তাকেপ্রথনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরেখুমেক হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় ১৫ ফেব্রæয়ারী রামপাল থানায়জিডি হয়। জিডি নং-৬৫৯। রিপোর্ট লেখাপর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

মল্লিক জামান

রামপাল (বাগেরহাট

তাং-১৭/০২/২২

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com